আউটসোর্সিংটিউটোরিয়াল

কিভাবে অনলাইনে ইনকাম করবেন কয়েকটি সেরা উপায় জেনে নিন – Online Income at Home

আসসালামু আলাইকুম! Forever School এ স্বাগতম –

আমরা জানবো কিভাবে কোন প্রকার পুঁজি ছাড়া অনলাইন থেকে ইনকাম করা যায় । এখানে কয়েকটি উৎস দেওয়া হলো আরো অনেকে উৎস রয়েছে অনলাইন থেকে টাকা ইনমান করার। আমরা অনেকে চাই খুব সহজে ঘরে বসে টাকা ইনকাম করি, ব্যাপারটা সহজে বলা যেতে পারে কিন্তু করাটা অনেক কঠিন কিন্তু আপনি দক্ষ এবং শ্রম কাজে লাগান তবে সহজে ইনকাম করতে পারবেন। আমরা শুধু আপনাকে কিভাবে কোথায় থেকে ইনকাম করতে তা জানিয়ে দেওয়া ।

তাহলে দেখুন কিভাবে অনলাইনে ইনকাম করবেন:

অ্যাফিলিয়েট মার্কেটিং :  অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে পন্য বা সেবা বিজ্ঞাপন দিয়ে সেল করা, অন্যের পন্য বা সেবা আপনি একটি কমিশনের ভিত্তিতে বিজ্ঞাপন দিয়ে সেল করার সহায়তা করিবেন তা হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। বাংলাদেশে ই-কমার্স ব্যবসা সহ অন্যান্য সেবামূলক কোম্পানীর বিজ্ঞাপন দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন । এতে কোন প্রকার পুজি লাগবে না।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে করবেন বিস্তারিত দেখতে ক্লিক করুন

ব্লগিং: যদি লেখালেখি করতে পছন্দ করেন অথবা কন্টেন্ট তৈরি করার দক্ষতা থাকে তবে ব্লগিং করে ইনকাম একদমে সহজ, চাইলে নিজে ব্লগ ওয়েবসাইট বানিয়ে  বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করতে পারবেন অথবা অনেক ব্লগ ওয়েবসাইট রয়েছে সেখানে লেখালেখি করে ইনকাম করতে পারবেন।

 

কিভাবে ব্লগিং করবেন এবং ব্লগ ওয়েবসাইট কিভাবে তৈরি করে ইনকাম করবেন বিস্তারিত দেখতে ক্লিক করুন 

ফ্রিল্যান্সিং:  আমরা অনেকে জানি ফ্রিল্যান্সিং কি ! তারপরও বলি আপনার যদি কোন বিষয়ে দক্ষ ও অভিজ্ঞতা থাকে তবে আপনি অনলাইন প্লাটফর্মে কাজ করে ইনকাম করতে পারবেন। যেমন ধরেন : আপনি গ্রাফিক্স ডিজাইন কাজে দক্ষ ও অভিজ্ঞ তবে Upwork, Fiverr ইত্যাদি ওয়েবসাইটে একাউন্ট খুলে অন্যো কাজ গুলো করিয়া দেওয়া হলো ফ্রিল্যান্সিং।

অনলাইন শিক্ষা দেওয়া: আপনি যদি শিক্ষক হন অথবা কোন বিষয়ে সুদক্ষ হন তবে অনলাইনের মাধ্যমে কোর্স  করিয়ে  ইনকাম করতে পারবেন অথবা কোর্স তৈরি করে বিভিন্ন ওয়েবসাইটে সেল করতে পারবেন। বর্তমানে অনলাইনের মাধ্যমে সকল কোর্স করানো হয়। আপনি চাইলে  অনলাইনে শিক্ষা দিয়ে ইনকাম করতে পারবেন।

ওয়েব ডেভেলপমেন্ট এবং আপ্লিকেশন তৈরি : ওয়েব ডেভেলপমেন্ট বা ওয়েবসাইট তৈরি ( HTML, PHP, JAVA, CSS, WORDPRESS, LARAVEL, C++, SQL, PYTHON ইত্যাদি) এইবিষয়ে যদি অভিজ্ঞ হয়ে থাকেন তবে অতি সহজে ইনকাম করতে পারবেন । বিভিন্ন প্লাটফর্মে ওয়েব ডেভেলপমেন্ট বা আপ্লিকেশন বানিয়ে দিতে পারবেন, বা নিজে কোম্পানী এবং এজেন্সি তৈরি করে ওয়েব ডেভেলপমেন্ট এবং আপ্লিকেশন তৈরি করে ব্যবসা করতে পারবেন। যারা ওয়েব ডেভেলপমেন্ট এবং আপ্লিকেশন অভিজ্ঞ তারা অনলাইন থেকে অতি সহজে টাকা ইনকাম করতে পারবেন।

ইউটিউব ও ফেইসবুক ভিডিও : বর্তমানে প্রচলিত দুইটি মাধ্যম ইউটিউব এবং ফেসবুক এ মাধ্যম গুলোতে আমরা শুধু সময় ব্যয় করি কিন্তু এ মাধ্যমকে কাজে লাগিয়ে টাকা ইনকাম করতে পারবেন কোন প্রকার পুজি লাগবে না। ইউটিউবে একটি চ্যানেল তৈরি করবেন তারপর আপনার পছন্দ এবং অভিজ্ঞ বিষয় নিয়ে ভিডিও বানিয়ে কাজ করতে পারবেন । ফেসবুকে একই ভাবে একটি পেইজ খুলে ভিডিও বানিয়ে ইনকাম করতে পারবেন।

আরো অনেক মাধ্যম রয়েছে বর্তমানে অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য আমরা কয়েকটি মাধ্যম উল্লেখ করলাম। পরবর্তীতে আরো সহজে কিভাবে ইনকাম করবেন সে বিষয়ে নিয়ে কন্টেন্ট তৈরি করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button